কলাপাড়ায় এসিল্যান্ড, কানুনগো, তহশিলদার সহ ৫ জনের বিরুদ্ধে মামলা | আপন নিউজ

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন

প্রধান সংবাদ
গলাচিপায় অপার সম্ভাবনাময় সু-স্বাদু মুগডাল যাচ্ছে জাপানে গলাচিপায় ঝিলিক সমাজ উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালকের সংবাদ সম্মেলন রাঙ্গাবালীতে ভয়ংকর ‘টর্পেডো’ খালে ভেসে আসায় জনমনে আতঙ্ক এক পায়ে লাঠি ভর করে প্রথম ভোট দিতে পেরে খুশি শারীরিক প্রতিবন্ধী আখিনুর আমতলীতে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে একজনের এক মাসের দন্ড কলাপাড়ায় বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা
কলাপাড়ায় এসিল্যান্ড, কানুনগো, তহশিলদার সহ ৫ জনের বিরুদ্ধে মামলা

কলাপাড়ায় এসিল্যান্ড, কানুনগো, তহশিলদার সহ ৫ জনের বিরুদ্ধে মামলা

আপন নিউজ অফিসঃ কলাপাড়ায় যথাযথ কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্বরের পাঁচটি আকাশমনি গাছ ও পুকুর থেকে মাছ ধরে নেয়ার ঘটনার অভিযোগ আমলে নিয়ে ওসি কলাপাড়াকে ২৪ ঘন্টার মধ্যে এজাহার গ্রহনের নির্দেশ দিয়েছেন আদালত। বিজ্ঞ কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আশীষ রায়ের আদালত সোমবার দুপুরে আদেশ প্রদান করেন।

এর আগে আদালতের ষ্টেনো (টাইপিষ্ট) আব্দুর রাজ্জাক বাদী হয়ে কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) কৌশিক আহমেদ, কানুনগো নজরুল ইসলাম, অফিস সহকারী আমিনুল ইসলাম, তহশিলদার মোঃ আলাউদ্দিন ও গোলাম মোস্তফার নামে পেনাল কোডের ১৪৩, ৪৪৭, ৩৭৯, ১৬৬ ও ৫০৬ (খ) ধারায় এ মামলা দায়ের করেন। মামলায় আরও অজ্ঞাত ৪/৫ জনকে আসামি করা হয়েছে।

মামলায় বলা হয়, কলাপাড়া উপজেলায় সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও সহকারী জজ আদালত ৬১৪নং দাগের অনুমান ২.০৬ ভূমির উপর সরকার কর্তৃক নির্মিত ভবনে বিচার কার্যক্রম দীর্ঘ বছর ধরে পরিচালিত হয়ে আসছে। সম্প্রতি আদালত ভবন ফাটল ধরায় বিচার কার্যক্রম পরিচালনার জন্য আইন মন্ত্রণালয় থেকে অনুমোদনকৃত ভিন্ন বাড়ি ভাড়া করে বিচার কার্য পরিচালনা হয়ে আসছে। সম্প্রতি এসিল্যান্ডের নির্দেশে আসামিগণ সরকারের অনুমতি ছাড়া আদালত চত্বরের পাঁচটি আকাশমনি গাছ, যা লম্বা প্রত্যেকটি ১৫ ফুট, বেড় ৩ ফুট, আনুমানিক মূল্য ১ লক্ষ টাকা এবং পুকুর থেকে বিভিন্ন প্রজাতির ১ লক্ষ টাকার মাছ ধরে নিয়ে যায়। এ সময় বাদিসহ সাক্ষীরা বাঁধা নিষেধ করলে আসামিরা বাদী ও সাক্ষীদের ভয়-ভীতি প্রদর্শন করে।

এদিকে সহকারী কমিশনার (ভূমি) কৌশিক আহমেদ আদালতে মামলা দায়েরের পর গণমাধ্যমকে বলেন, যেহেতু মামলা দায়ের করা হয়েছে এখন বিষয়টি আইনগত ভাবে ফয়সালা হবে।

কলাপাড়া থানার ওসি আলী আহমেদ বলেন, আমি বিষয়টি অবগত নই। আদালতের আদেশ না পেয়ে আমি গণমাধ্যমে কোন বক্তব্য দেবোনা।‌

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!